ঢাকা   মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১   সকাল ৯:২৬ 

সর্বশেষ সংবাদ

ভূমি মন্ত্রণালয়ের প্রশাসনিক কর্মকর্তা আনোয়ারের ৫ বছর কারাদণ্ড

চাকরি দেয়ার কথা বলে এক ব্যক্তির কাছ থেকে সাত লাখ টাকা নেয়ার মামলায় ভূমি মন্ত্রণালয়ের প্রশানসিক কর্মকর্তা মো. আনোয়ার হোসেন বখতিয়ারের ৫ বছর সশ্রম কারাদণ্ডের রায় ঘোষণা করেছেন আদালত। রায়ে কারাদণ্ডের সঙ্গে ৫০ হাজার টাকা অর্থদণ্ড এবং তা অনাদায়ে আরও ১ মাসের কারাদণ্ডের নির্দেশও দিয়েছেন আদালত।
মঙ্গলবার ঢাকার ৯ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক শেখ হাফিজুর রহমান এ রায় ঘোষণা করেন। ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় এ সাজা ঘোষণা করেছেন আদালত।
রায় ঘোষণার সময় আসামি পলাতক ছিলেন। রায় ঘোষণার পর তার বিরুদ্ধে সাজা পরোয়ানা ইস্যু করেছেন আদালত। এদিকে, রায়ে মামলার অপর আসামি মো. জাহাঙ্গীর আলম চৌধুরীর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় বেকসুর খালাস দিয়েছেন।
২০১৬ সালের ৪ আগস্ট রাজধানীর মতিঝিল থানায় মামলাটি দায়ের করেন দুদকের উপ-সহপরিচালক মো. নাজিম উদ্দিন। মামলাটি তদন্ত শেষে ২০১৭ সালের ২০ ফেব্রুয়ারি আদালতে চার্জশিট জমা দেন দুদকের একই কর্মকর্তা।
মামলায় বলা হয়, আসামি মো. জাহাঙ্গীর আলমের নিকট হতে খাদ্য অধিদপ্তরের সহকারী উপ-খাদ্য পরিদর্শক পদে চাকরি প্রদানের আশ্বাস দিয়ে ২০১৩ সালের ১৬ সেপেটম্বর ৫ লাখ এবং পরবর্তী সময়ে ২ লাখ টাকা মোট ৭ লাখ টাকা গ্রহণ করেন। কিন্তু পরে তিনি চাকরি দিতে পারেন নি এবং টাকাও ফেরত দেননি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সবচেয়ে আলোচিত