আইডিয়ালের অধ্যক্ষ শাহানার এমপিও স্থগিতের আদেশ হাইকোর্টে স্থগিত

0
1552

আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ শাহান আরা বেগমের এমপিও স্থগিতের আদেশ স্থগিত করেছে হাইকোর্ট। ওই শিক্ষা প্রতিষ্ঠানের মতিঝিল, বনশ্রী ও মুগদা শাখায় ২০১৮ সালের দ্বিতীয় ও তৃতীয় শ্রেণির ভর্তি পরীক্ষায় অনিয়মের অভিযোগের প্রমাণ পাওয়ায় ওই এমপিও স্থগিত করেছিলো মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।

অধিদপ্তরের এই আদেশ চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করা হয়। ওই রিটের শুনানি নিয়ে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি সরদার রাশেদ মো. জাহাঙ্গীরের সমন্বয়ে গঠিত হাইকোর্টের অবকাশকালীন ডিভিশন বেঞ্চ আজ রবিবার ওই স্থগিতের আদেশ দেন। তবে হাইকোর্টের এই আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করা হবে বলে জানিয়েছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিনউদ্দিন মানিক।

গত ২২ অক্টোবর শাহান আরা বেগমের এমপিও সুবিধা স্থগিত করে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। এ সংক্রান্ত স্মারকে বলা হয়, ঢাকা মহানগরীর আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ড. শাহান আরা বেগমের বিরুদ্ধে বর্ণিত প্রতিষ্ঠানের মতিঝিল, বনশ্রী এবং মুগদা শাখায় ২০১৮ সালের দ্বিতীয় ও তৃতীয় শ্রেণিতে ভর্তি পরীক্ষায় অনিয়মের অভিযোগ প্রমাণিত হয়েছে।

অভিযোগ প্রমাণিত হওয়ায় বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের (স্কুল ও কলেজ) জনবল কাঠামো ও এমপিও নীতিমালা-২০১৮ এর ১৮(খ) অনুচ্ছেদ অনুযায়ী তার এমপিও স্থগিত করার জন্য মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরকে (মাউশি) নির্দেশনা দেওয়া হয়েছে।

এই আদেশ চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করা হয়। আবেদনের পক্ষে আইনজীবী মো. খুরশীদ আলম খান শুনানি করেন। শুনানি শেষে এমপিও স্থগিতের ওই স্মারক কেন আইনগত কর্তৃত্ব বহির্ভূত ঘোষিত হবে না তাও জানতে চেয়ে রুল জারি করেছে হাইকোর্ট।

সৌজন্যে: দৈনিক ইত্তেফাক

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

3 × four =