ঢাকা   মঙ্গলবার, ৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১   বিকাল ৫:০১ 

সর্বশেষ সংবাদ

গাজীপুর জেলা রেজিস্ট্রার ও স্ত্রীর সম্পদের হিসাব চেয়ে দুদকের নোটিস

জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে গাজীপুর জেলা রেজিস্ট্রার অহিদুল ইসলাম ও তার স্ত্রী খুজিস্তা আক্তার বানুর সম্পদের হিসাব চেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
রোববার এই নোটিস পাঠানো হয়েছে বলে দুদকের জনসংযোগ কর্মকর্তা আরিফ সাদেক জানিয়েছেন।
দুদক সূত্র জানিয়েছে প্রাথমিক অনুসন্ধানে কয়েক কোটি টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের প্রমাণ পেয়ে তাদেরকে সম্পদের হিসাব জমা দিতে বলা হয়েছে। তাদেরকে আগামী ২১ কার্যদিবসের মধ্যে নির্দিষ্ট ছকে সম্পদের হিসাব দাখিল করতে বলা হয়েছে।
গাজীপুর জেলা রেজিস্ট্রার ও তার স্ত্রী বিরুদ্ধে দুদকের অনুসন্ধানে ‘অঢেল সম্পদ’ অর্জনের সত্যতা পাওয়ায় এই নোটিস দেয়া হয় বলে দুদকের কর্মকর্তারা জানিয়েছেন। সূত্রটি জানিয়েছে , জেলা রেজিষ্ট্রার অহিদুল ইসলামের ঢাকা শহরে কয়েকটি ফ্ল্যাট, জায়গা জমি, নামে বেনামে ব্যবসা, ব্যাংকে বুপুল পরিমান অর্থের সন্ধান পেয়েছে দুদক।
অহিদুল ইসলামকে পাঠানো নোটিসে বলা হয়, “প্রাপ্ত তথ্যের ভিত্তিতে প্রাথমিক অনুসন্ধান করে কমিশনের স্থির বিশ্বাস জন্মেছে যে, আপনি জ্ঞাত আয় বহির্ভূত স্বনামে/বেনামে বিপুল পরিমাণ সম্পদ/সম্পত্তির মালিক হয়েছেন। তাই নোটিস পাওয়ার ২১ কার্যদিবসের মধ্যে নিজের, নির্ভরশীল ব্যক্তিবর্গের যাবতীয় স্থাবর/অস্থাবর সম্পত্তি, দায়-দেনা, আয়ের উৎস ও তা অর্জনের বিস্তারিত বিবরণ নির্ধারিত ফরমে দাখিল করতে হবে।” দুদক সূত্র জানিয়েছে ঢাকার জেলা রেজিষ্ট্রারসহ আরও কয়েকজন সাব রেজিষ্ট্রারের বিরুদ্ধে অনুসন্ধান চলছে। তাদেরও সম্পদের হিসাব দাখিলের জন্য নোটিস দেয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সবচেয়ে আলোচিত