ঢাকা   মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১২ আশ্বিন ১৪২৯   রাত ১:৪৩ 

সর্বশেষ সংবাদ

নিম্ন আদালতে জরুরি বিষয় চলবে

করোনা ভাইরাসজনিত উদ্ভুত পরিস্থিতিতে জনসমাগম কমাতে নিম্ন আদালতে জামিন অস্থায়ী নিষেধাজ্ঞা ও জরুরি বিষয় ছাড়া অন্যান্য বিষয় যৌক্তিক সময়ের জন্য মুলতবি করার নির্দেশ দিয়েছে সুপ্রিমকোর্ট প্রশাসন। রোববার সুপ্রিমকোর্টের রেজিস্ট্রার জেনারেল এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে।
প্রজ্ঞাপনে বলা হয়,করোনা ভাইরাসজনিত উদ্ভুত পরিস্থিতিতে দেশের অধস্তন আদালতগুলোতে অধিকসংখ্যক জনসমাগম পরিহার করা দরকার। এ উদ্দেশ্যে অধস্তন আদালতসমূহে জামিন,অস্থায়ী নিষেধাজ্ঞা ও জরুরি বিষয় ছাড়া অন্যান্য বিষয় যৌক্তিক সময়ের জন্য মুলতবি করার জন্য নির্দেশ প্রদান করা হলো। প্রধানবিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের আদেশক্রমে এই প্রজ্ঞাপন জারি করা হয়।
এর আগে প্রধানবিচারপতির খাস কামরায় পৃথকভাবে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও আইনমন্ত্রী আনিসুল হক সাক্ষাৎ করেন।
এদিকে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের রেজিস্ট্রার স্বাক্ষরিত আরেক বিজ্ঞপ্তিতে করোনাভাইরাসজনিত কারণে কেবল জরুরি বিষয় ছাড়া বিচারাধীন মামলাসমূহ মুলতবি রাখার কথা জানানো হয়েছে।
পরবর্তী সময়ে পরিস্থিতি বিবেচনা করে বিচারাধীন মামলাগুলোর পরবর্তী ধার্য তারিখ,প্রোডাকশন ওয়ারেন্ট কারা কর্তৃপক্ষের কাছে পাঠানো হবে। একই সঙ্গে কোনো মামলার জামিনে থাকা আসামিকে তার নিযুক্ত কৌঁসুলির মাধ্যমে হাজিরা দিতে বলা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

sixteen + fifteen =

সবচেয়ে আলোচিত